ভ্রমন

‘নৌকায় আসেন, না হয় এলাকা ছাড়েন’

‘সাবধান হয়ে যান, নৌকায় আসেন না হয় এলাকা ছাড়েন’। কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রতীকের প্রার্থীর পক্ষে প্রচার চালাতে গিয়ে প্রকাশ্যে এমন হুমকি দিয়েছেন মোস্তফা কামাল মামুন নামের এক স্বেচ্ছাসেবক লীগ নেতা। তিনি চান্দিনার নাটেংগী গ্রামের বাসিন্দা এবং কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য। এরই মধ্যে ২১ সেকেন্ডের ওই বক্তব্যের ভিডিও ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার সন্ধ্যায় চান্দিনা উপজেলার নবাবপুর বাজারে নৌকা প্রতীকের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্তের নির্বাচনী অফিসে ভোট চেয়ে বক্তব্য দেন স্বেচ্ছাসেবক লীগ নেতা মামুন। ভাইরাল হওয়া ভিডিওতে তাকে বলতে শোনা যায় ‘সাবধান হয়ে যান, এখনও সময় আছে, নৌকাতে আসেন, না হয় এলাকা ছাড়েন। কারণ এলাকার কৃষক শ্রমিক জনতা মেহনতি মানুষ এক হয়ে গেছে।’

এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ৫ বারের এমপি প্রয়াত অধ্যাপক আলী আশরাফের ছেলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু। তিনি অভিযোগ করেন ‘পুরো নির্বাচনী এলাকায় নৌকা সমর্থক নেতাকর্মীরা ভীতকর পরিস্থিতি সৃষ্টি করতে গত ৫ দিনে তার পক্ষের অন্তত ১৫ থেকে ২০ জন নেতাকর্মীর ওপর হামলা চালিয়েছে। থানায় অভিযোগ দিয়েও প্রতিকার মিলছে না। প্রতিটি সভা-সমাবেশে হুমকি দেওয়া হচ্ছে। ‘নৌকা ছাড়া কোনো প্রতীকে ভোট দেওয়ার সুযোগ নাই’ এমন কথা বলে এলাকায় মহড়া দেওয়া হচ্ছে।

বক্তব্য প্রসঙ্গে সোমবার সকালে স্বেচ্ছাসেবক লীগ নেতা মোস্তফা কামাল মামুন জানান, ভাইরাল হওয়া ভিডিওটি তারই। তবে তিনি বলেন, ‘এখানে কিছু বক্তব্য এডিট করা হয়েছে। কথাটি অন্যভাবে বলেছিলাম।’ তিনি পথসভা শেষ করে আবারও এ বিষয়ে কথা বলবেন বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকারের বলেন, মোস্তফা কামাল মামুন আমার পরিচিত। তিনি দলের কার্যনির্বাহী কমিটিতে নেই, সাধারণ সদস্য। প্রকাশ্যে এমন বক্তব্য দেওয়া ঠিক হয়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সহকারী রিটার্নিং অফিসার ও চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার জাবের মো. সোয়াইব বলেন, ‘সুষ্ঠু নির্বাচনের জন্য সকল প্রার্থীর লোকজনের মধ্যে সহনশীল আচরণ কাম্য যা এখানে দেখছি না। ভিডিওটি পাওয়া গেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker